| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত বিএনপির নেতাদের বিচারে সরকার হস্তক্ষেপ করছে না: আইনমন্ত্রী


ফাইল ছবি : সংগৃহীত

বিএনপির নেতাদের বিচারে সরকার হস্তক্ষেপ করছে না: আইনমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     24 November, 2023     07:30 AM    


আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপির শীর্ষ নেতাদের বিচার কার্যক্রমে সরকার কোনো হস্তক্ষেপ করছে না। বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন। এই ব্যাপারে কোনো হস্তক্ষেপ করা হয় না। 

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের সঙ্গে তার কার্যালয়ে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। আগামী ১৫ ডিসেম্বর থেকে সুপ্রিম কোর্টের অবকাশ শুরু। এই কারণে তিনি প্রধান বিচারপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। শুধুমাত্র সৌজন্য সাক্ষাৎ কি না জানতে চাইলে কোনো জবাব দেননি আইনমন্ত্রী।

আইনমন্ত্রী বলেন, বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন এবং এই ব্যাপারে কোনো হস্তক্ষেপ করা হয় না। এর থেকে আর বেশি কিছু বলতে চাই না। তার কারণ এখনতো এগুলো সাবজ্যুডিস ম্যাটার, আপনারা জানেন সাবজ্যুডিস ম্যাটারে আমি কখনো কোনো কথা বলি না। প্রথমত, বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন। কোনো মামলার বিচার কার্যক্রমে কোনো হস্তক্ষেপ নেই। এর বেশি কিছু বলবো না, কারণ সব মামলাই বিচারাধীন। আমি কোনো বিচারাধীন বিষয়ে মন্তব্য করি না। একজন মুক্তিযোদ্ধা হত্যা মামলার আসামির জামিন জালিয়াতির বিষয়ে আমি জানি এবং দেখেছি। আশা করি এটার ব্যাপারে সঠিক পদক্ষেপ নেওয়া হবে।